fbpx
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৪ অপরাহ্ন

বিশ্বের সবচেয়ে সুন্দর ও বিপজ্জনক ভ্রমণ এর জায়গা কোনোটি?জেনে নিন।

রিপোটারের নাম / ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
বিশ্বের সবচেয়ে সুন্দর ও বিপজ্জনক ভ্রমণ এর জায়গা কোনোটি?জেনে নিন। 1

83 / 100

বিশ্বের সবচেয়ে সুন্দর ও বিপজ্জনক ভ্রমণ এর জায়গা।

কেমন আছেন বন্ধুরা। আশা করি ভালো আছেন।
আজকে আপনাদের জানাবো বিশ্বের সবচেয়ে সুন্দর ও বিপজ্জনক জায়গা সম্পর্কে।

 

বৈচিত্র্য ও রহস্যে ঘেরা এই পৃথিবীর নানা রহস্যের সন্ধানে ভ্রমণ প্রেমি মানুষদের হয়েছে তীব্র আকর্ষণ। পাহাড় থেকে বনভূমি কোন জায়গায় বাদ নেই। তবে সেই ভ্রমণ যেন না হয় কারো বিপদের কারণ। এর আগে জেনে রাখুন বিশ্বের কয়েকটি বিপজ্জনক জায়গা সম্পর্কে।

 

 

** হাওয়াই দ্বীপপুঞ্জ যুক্তরাষ্ট্র।
সারাবিশ্বের ভ্রমণকারীদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান এটি। তবে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণ এই এখানে পর্যটকদের কাছে বেশ ঝুঁকিপূর্ণ বটে। পৃথিবীর সবচেয়ে সক্রিয় দুটি আগ্নেয়গিরির মধ্যে একটি হাওয়াইয়ে অবস্থিত। তাই হাওয়াই দ্বীপ ভ্রমণের পরিকল্পনা করার আগে আরও একবার ভাবুন।

 

ভ্রমণ

** মেক্সিকো।
প্রশান্ত মহাসাগরের ঘেরা এই শহরকে রাজনৈতিক দিক দিয়ে ইরান-সিরিয়া উত্তর কোরিয়ার মত ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। শুধু তাই নয় সাম্প্রতিক সময়ে এই শহরটিকে সহিংসতায় রাজধানী বলে উল্লেখ করা হয়। তা সত্ত্বেও এই শহরের অবস্থিত সাদা বালিতে পূর্ণ সমুদ্র সৈকতেটি পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয়।

 

 

** ডেট ভেলি যুক্তরাষ্ট্র।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এই মৃত্যু উপত্যকা টি পৃথিবীর সবচেয়ে উষ্ণতম অঞ্চল গুলোর মধ্যে একটি। তার সত্বেও প্রতিবছর বিশ্বের নানা প্রান্ত থেকে হাজার হাজার পর্যটক এখানে পাড়ি জমায়। মধ্যপ্রাচ্যের মরূয়াঞ্চলকে ও হার মানায় এখানকার তাপমাত্রা। এখানে বার্ষিক গড় বৃষ্টিপাতের পরিমাণ মাত্র ৫ সেন্টিমিটার।

 

ভ্রমণ

** ডায়নাকেল মরুভূমি।
কয়টি সক্রিয় আগ্নেয়গিরির অবস্থানের জন্য ডায়নাকেল মরুভূমি অত্যন্ত বিপদজনক। এসব আগ্নেয়গিরি থেকে বিভিন্ন রকম ভয়ংকর নির্গত হয়। এ স্থানটি পর্যটকদের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

 

 

** বর্নিও মালয়েশিয়া।
মালয়ে দ্বীপপুঞ্চে অবস্থিত এই দ্বীপটিকে পৃথিবীর তৃতীয় বৃহত্তম দ্বীপ বলা হয়ে থাকে। বিভিন্ন প্রজাতির জীবনযাত্রা পরিদর্শনের জন্য প্রকৃতিপ্রেমী পর্যটকদের কাছে এই দ্বীপটি অত্যন্ত আকর্ষণীয়। তবে স্থানীয় রাজনৈতিক প্রভাবে এখানে প্রায়ই পর্যটক হত্যা অপহরণ এর মত সহিংসতা ছড়িয়ে পড়েছে।

 

 

**মাউন্টওয়াশিংটন যুক্তরাষ্ট্র।
যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মাউন্টওয়াশিংটন পর্বতে বাতাসের গতি প্রচন্ড বেশি। বৈরী আবহাওয়ার কারণে এ পর্বতটিকে পৃথিবীর সবচেয়ে ভয়ানক পর্বতচূড়া বলা হয়। প্রচন্ড তুষারপাতের কারণে পর্যটকদের জন্য এই স্থানটিতে বেশ ঝুঁকিপূর্ণ।

তবে এ পর্বতের উচ্চতা খুব বেশি নয় মাত্র ৬২৮৮ ফুট।

 

** মাদাগাস্কার আফ্রিকা।
আফ্রিকা মহাদেশের যত রাষ্ট্র রয়েছে তার মধ্যে মাদাগাস্কার অন্যতম শক্তিশালী রাষ্ট্র। এই রাষ্ট্রে রাজনৈতিক সহিংসতা না থাকলেও মহাসড়কগুলোতে চুরি, চিন্তাই, ডাকাতির মতো ঘটনাগুলো প্রায়শই ঘটে থাকে। এই শহরটিতে মহামারি প্লেগ রোগ ও রয়েছে। সেজন্য পর্যটকদের সতর্ক থাকা খুব জরুরী।

 

** কায়রো মিশর।
মিশরের রাজধানী কায়রোয় ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শনে প্রতিবছর হাজার হাজার পর্যটক ভিড় জমায়। তবে মেয়েদের ভ্রমণের কায়রোকে বর্তমানে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক নগরী বলা হয়ে থাকে। দেশটির নারী অধিকার কর্মীরা নারী বৈষম্যকে এর প্রধান কারণ হিসেবে মনে করছেন।

 

** মাদিদি ন্যাশনাল পার্ক বলিভিয়া। বলিভিয়ার উত্তর -পশ্চিম দিকে প্রায় ৪৭ লাখ একর জায়গাজুড়ে রেইনফরেস্টেটি বৃস্তিত। নানা ধরনের বিচিত্র প্রাণীর বাস ভয়ংকর সুন্দর এই প্রকৃতির। রয়েছে এরকম বিষাক্ত ও ভয়ঙ্কর প্রজাতির প্রাণী ও। তাই এ স্থানটি ভ্রমন করতে চাইলে আগে থেকেই সতর্ক হন। পূর্বে ভ্রমণ অভিজ্ঞতা আছে এমন কারোর কাছ থেকে বিস্তারিত জেনে নিন।

 

ভুতুড়ে দ্বীপ_দ্বীপের নাম পনফেই

 

ফেসবুকে পড়ুন।


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ