fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

ভুতুড়ে দ্বীপ_দ্বীপের নাম পনফেই

রিপোটারের নাম / ৩৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১
ভুতুড়ে দ্বীপ-দ্বীপের নাম পনফেই
ভুতুড়ে দ্বীপ-দ্বীপের নাম পনফেই

81 / 100

আজকে আপনাদের জানাবো এক ভুতুড়ে দ্বীপ সম্পর্কে। কী..? অবাক হলেন…? তাহলে আসুন জানা যাক সেই ভুতুড়ে দ্বীপ সম্পর্কে।সমুদ্রের মাঝে নির্জন প্রাচীন এক দ্বীপ। দ্বীপের নাম নানমাদল।

প্রশান্ত মহাসাগরের বুকে মাইক্রোনেশিয়ার পনফেই দ্বীপের পাশেই ছোট্টো এই দ্বীপ। দ্বীপের মাঝে গড়ে উঠেছে এক প্রাচীন সভ্যতার শহর। আর এ শহরকে পৃথিবীর অষ্টাশ্চর্যের তকমা ও দেয়া হয়ে থাকে।

ভুতুড়ে দ্বীপ-দ্বীপের নাম পনফেই

তবে সমুদ্রের মাঝে বেড়ে ওঠায় সুন্দর দ্বীপটিতে কেউ থাকতে চায় না। কারণ এই দ্বীপকে ডাকা হয় ভুতুড়ে দ্বীপ নামে। স্থানীয়রা এই নামে ডেকে থাকে। মাঝ সমুদ্রে নির্জন সবুজ অঞ্চল দেখলে সবারই গা ছমছম করে উঠবে।

ভুতুড়ে দ্বীপ-দ্বীপের নাম পনফেই

ভুতুড়ে দ্বীপ-দ্বীপের নাম পনফেই

দ্বীপটিকে ঘিরে নানা জনের নানা মত রয়েছে। শোনা যায় ওখানে একরাত থাকলে নাকি মৃত্যু ঘনিয়ে আসবে। আর রাত হলে দ্বীপের চেহারাই পাল্টে যায় প্রাচীন এই দ্বীপের। এরকম প্রত্যন্ত জায়গায় এটি অবস্থিত যে কারো পক্ষে সেখানে যাওয়া প্রায় অসম্ভব ।

তবে গবেষকরা ওই দ্বীপে গিয়ে দেখেছেন সেখানে ৯৭ টি আলাদা আলাদা ব্লক রয়েছে সরু খালের মতো জলাশয় সেগুলিকে একে অপরের থেকে আলাদা করে রেখেছে। তবে কী কারণে এ ধরনের ব্লক তা স্পষ্ট নয়।ভুতুড়ে দ্বীপ।

 

কেন কেউ এমন একটি মাঝ সমুদ্রের দ্বীপের শহর তৈরি করলেন সেটা আজও অজানা। আশেপাশের তেমন কোন সভ্যতার চিহ্ন ও নেই। রহস্যময় এ দ্বীপ অস্ট্রেলিয়া থেকে ১৬০০ মাইল দূরে ও লস অ্যাঞ্জালেস থেকে ২৫০০ মাইল দূরে অবস্থিত।ভুতুড়ে দ্বীপ।

স‍্যাটালাইটের ইমেজে ঘন জঙ্গল ছাড়া তেমন কিছুই চোখে পড়ে না। দ্বীপে নামলে দেখা যায় সেখানে রয়েছে অনেক প্রাচীর। যার দেওয়াল ২৫ ফুট লম্বা ১৭ ফুট মোটা।

 

পনফেই দ্বীপের বাসিন্দারা ওই দ্বীপের ধারেকাছেও যেতে চান না। তবে অনেক পর্যটক নিয়ে সেখানে যান শুধুমাত্র দিনের আলোতে। কারণ রাতের অন্ধকারে আলোকোজ্জ্বল অদ্ভুত সব বস্তু ঘোরাফেরা করতে দেখেছেন তার। এখন পর্যন্ত অনেক পর্যটক সেখানে গিয়েছে ঘুরে এসেছে। কিন্তু রাতে থাকার কথা এখনো জানা যায়নি।ভুতুড়ে দ্বীপ।

 

আপনি কি ঐ দ্বীপে যেতে চান…? বা আপনি এমন কোনো ভুতুড়ে বা প্রাচীন জায়গা ভ্রমণ করেছে….?
কমেন্ট করে জানান…..।।।।

যেনা করার পর তাকে বিয়ে করলে কি হয়?

ড্রেসিং করা মুরগি হালাল না হারাম ?

ফেসবুকে যুক্ত হউন

ফেসবুক গ্রুপ


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ