1. mdasif669638@gmail.com : Md Asif : Md Asif
  2. admin@banglafeature.com : বাংলা ফিচার : Alamgir Hossain
  3. mdr93557@gmail.com : Rasel Miah : Rasel Miah
  4. sumonahammed714@gmail.com : Sumon Ahammed : Sumon Ahammed
  5. taifurislam94040@gmail.com : Taifur Islam : Taifur Islam
কৃষকের হাতে বেগুনি হলুদ ফুলকপি। দাম উঠেছে ১৬ লাখ টাকা - নিউজ বাংলা। বাংলা ফিচার
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

কৃষকের হাতে বেগুনি হলুদ ফুলকপি। দাম উঠেছে ১৬ লাখ টাকা

তাইফুর ইসলাম
  • Update Time : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৯১ Time View
বেগুনি হলুদ ফুলকপি
বেগুনি হলুদ ফুলকপি
81 / 100

বেগুনি হলুদ ফুলকপি। ফুলকপির রং বেগুনি আবার কোন ফুলকপির রং হলুদ। বাজারে বিক্রি হচ্ছে এমনই হরেক রঙের ফুলকপি । এমন অস্বাভাবিক দৃশ্য দেখলে এই মুহূর্তে অবাক হতে বাধ্য আপনি, ভারতের মুম্বাইয়ের মহারাষ্ট্রের নাসিকে হলুদ ও বেগুনি রঙের ফুলকপি চাষ করে সফল ৪২ বছরের মহিন্দ্র নিগম রং দেখেই শুধু অবাক হবেন না দামেও আছে চমক কপি মোট দাম উঠেছে ১৬ লাখ টাকা।

 

প্রায় ৭০ দিন আগে নাসিকের এই কৃষক উন্নত বীজ কিনেছিলেন যা হারিয়ানা কারনাল ফার্মে পরীক্ষা করা হয় এই অনন্য বীজগুলি পুনেতে সিনজেন্টা ইনট্রিয়াল লিমিটে তৈরি করেছে। তিনি প্রায় ৪০ হাজার টাকা খরচ করে এই বীজ কিনেছেন। বিশেষ নকশা করা ফুলকপির এই বীজ নাসিকের মালাগাও উপজেলার ধাপ্তী গ্রামে মহেন্দ্র নিগম তার ৫ একর জমিতে রোপণ করেন ।বেগুনি হলুদ ফুলকপি।

বেগুনি হলুদ ফুলকপি

এখন পর্যন্ত মহেন্দ্র নিগম তার জমিতে হলুদ ও বেগুন ফুলকপি মিলিয়ে মোট 20 হাজার কেজি চাষ করতে পেরেছেন। মহেন্দ্র নিগম বীজ, সেচ, সার এবং কৃষি জমি জন্য ব্যয় করেছেন প্রায় ২ লক্ষ টাকা এখন পর্যন্ত মহিন্দ্র নিগম রাজ্যের একমাত্র কৃষক যিনি এই একাধিক রঙের ফুলকপি চাষ করতে সফল হয়েছেন। এখন এই ফসল উত্তোলনের সময় এসেছে এই রঙিন ফুলকপি বিক্রির পরে তার আনুমানিক আয় হতে পারে প্রায় ১৬ লাখ টাকা।

বেগুনি হলুদ ফুলকপি

বেগুনি হলুদ ফুলকপি

৮০ টাকা কেজি দরে বিক্রি করা সেই ফুলকপি । ভারতের শস্য বিশেষজ্ঞরা জানিয়েছেন রঙ্গিন ফুলকপির বীজ আবিষ্কার করতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে এ পরীক্ষা-নিরীক্ষা সুইজারল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রে করা হয়েছে।বেগুনি হলুদ ফুলকপি।

পরে হারিয়ানার কর্নাল টেস্টিং ফার্মে ছোট ফুলকপির ছড়াগুলো প্রচুর পরিমাণে বৃদ্ধি করা হয় পরীক্ষার পর পছন্দসইদ ফলাফল হাতে এলে বীজগুলি দেশের কয়েকটি চাষির কাছে বিক্রি করা হয় মহেন্দ্র নিগাম এমনই একজন ভাগ্যবান কৃষক যিনি এই অনন্য বিজে ফসল ফলাতে সফল হয়েছেন এই হাইব্রিড ফুলকপির পুষ্টির মান খুব বেশি।বেগুনি হলুদ ফুলকপি।

অ্যান্থোসায়ানিনসের সঙ্গে হাইব্রিড ফুলকপিতে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং ক্যান্সারবিরোধী সুরক্ষার পুষ্টি রয়েছে। সাধারণ ফুলকপির থেকে এই ফসলে ভিটামিন এ পরিমাণ বেশি। ভিটামিন এ চোখের দৃষ্টিশক্তি ফ্রু থেকে রক্ষা এবং ত্বকের জন্য উপকারী।

ড্রাগন ফলের পুষ্টিগুন ও উপকারিতা

পুকুরে শিং মাছ চাষ করলে অধিক লাভ দেখে নিন কিভাবে চাষ করা হয়

দেশি মুরগি পালনের আয় ব্যয় হিসাব জেনে নিন ১০০ পিস

ফেসবুকে যুক্ত হউন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Banglafeature
Theme Customized BY LatestNews