fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর আত্মপ্রকাশ

আলমগীর হোসেন / ৪৬৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন
সমাজ কল্যাণ ফাউন্ডেশন

76 / 100

শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়নের দড়িপুরা গ্রামের প্রবাসীদের উদ্যোগে একটি নতুন সংগঠনের উদ্যোগ নেয়া হয়েছে। সংগঠনটির নাম হচ্ছে দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন ।প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে ১৮ জুন শুক্রবার  সংগঠনটি পক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় দড়িপুরা বজলোর  দোকান মোড়ে।

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর আত্মপ্রকাশ

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান জনাব নাদিম সরকার, শিবপুর উপজেলা কৃষক দলের সভাপতি মমতাজ উদ্দীন চাঁন মিয়া মাস্টার, মাস্টার,উপজেলা বাজার বস্ত্র কল্যান সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বিশিষ্ট সমাজসেবক আব্দুস সালাম মাষ্টার প্রমূখ, , সকল প্রবাশীদের অভিবাবকবৃন্দ, উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য বৃন্দ এবং গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়নগর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও ৪নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি জনাব ইদ্রিছ আলী। এসময় দুটি মসজিদে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয় ।

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন

 

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন সংগঠনটির মূল উদ্দেশ্য হচ্ছে গরীব অসহায় লোকদের কে বিভিন্ন কাজে সাহায্য করা এলাকার বিভিন্ন ধর্মীয় স্থাপনাসহ সকল ভালো কাজে  সাহায্য সহযোগিতা করা। প্রবাসে যারা থাকেন তারা দেশের সকলের সহযোগিতা চেয়েছেন। গ্রামের প্রত্যেকটি মানুষ যদি তাদের পাশে থাকেন এবং সহযোগিতা করেন, তাহলে দড়িপুরা গ্রাম একটি আদর্শ গ্রামে পরিণত করবেন। এবং গ্রামের যত গরীব অসহায় মানুষ আছে তাদের পাশে থাকবেন।

 

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন কতৃক বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা সামাজিকভাবে করা হবে। যেমন বিভিন্ন ধর্মীয় স্থাপনা, বিয়ে-শাদী, গরিবদের চিকিৎস্যা করা, যারা টাকার অভাবে বিদেশ যেতে পারতেছে না তাদেরকে টাকা দিয়ে সাহায্য করা যেন সহজে বিদেশ যেতে পারে। এই বিভিন্ন বিষয়গুলো প্রাধান্য পাবে।

 

দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন সংগঠনটি সম্পর্কে এলাকার জনগণ বিভিন্ন মতামত তুলে ধরেন।এ সংগঠনটি কিভাবে পরিচালিত করা হলে সঠিক ভাবে এগিয়ে যেতে পারবে সে বিষয়ে বিভিন্ন মতামত তুলে ধরেন। গ্রামের গণ্যমান্য ব্যক্তিগণ কতগুলো প্রস্তাব সংগঠন উপলক্ষে তুলে ধরেন এই প্রস্তাবনা গুলা যদি যথাযথভাবে পালন করা হয় তাহলে সংগঠনটি হয়তো বাংলাদেশের শ্রেষ্ঠ একটি সংগঠন হতে পারবে।

 

প্রস্তাবনা গুলো হল:-

১। রেজুলেশনের মাধ্যমে কমিটি স্থাপন করা।

২। প্রবাসে যারা আছে তাদের মধ্য থেকে একটি কমিটি থাকবে।

৩। যারা দেশে এটাকে পরিচালনা করবে তাদের একটি কমিটি থাকবে।

৪। কমিটির একটি নিদিষ্ট মেয়াদ থাকবে।

৫। কমিটি গঠনের একটি সু-নির্দিষ্ট নীতিমালা থাকবে।

৬। সংগঠনটি পরিচালনার জন্য একটি  সু-নির্দিষ্ট নীতিমালা থাকবে।

৭। যার নিয়ম বঙ্গ করবে তাদের সদস্য পদ বাতিল সহ শাস্তির ব্যবস্থা থাকবে।

৮। সরকার কতৃক রেজিষ্ট্রেশন করলে ভালো হবে যার ফলে আইনি সহযোগিতা, সরকারি এবং বিদেশি সংস্থা কতৃক সাহায্যের আবেদন করা যাবে।

৯। দড়িপুরা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর একটি অফিস ঘর থাকতে হবে।

 

বক্তারা আরো বলেন, গ্রামে পূর্বে অনেক সংগঠন হয়েছে সে গুলোর ভালো ফলাফল পাওয়া যায়নি কারণ, তাদের বৃত্তি মজবুত ছিলো না। তাই সবাই চায় এটার একটা মজবুত নীতিমালা। যার মাধ্যমে সংগঠনটি একটি আদর্শ সংগঠন হিসেবে উপনিত হতে পারে। এমন একটি সংগঠন হওয়াতে গ্রামের সকল মানুষ অনেক খুশি। তারা চায় এই সংগঠনটি যেন তাদের সকল মহৎ উদ্দেশ্য গুলো  সুন্দর ভাবে  সম্পূর্ণ করতে পারে।

 

যেখানে অর্থ থাকে সেখানে কেলেঙ্কারি থাকে তাই এই সংগঠনটি ভালোভাবে পরিচালনার জন্য এবং যেকোনো ধরনের কেলেঙ্কারি এড়ানোর জন্য মজবুত একটি নীতিমালা করা যার মাধ্যমে সফলভাবে এই প্রতিষ্ঠানটি পরিচালনা করা সম্ভব হবে। এটি গ্রামের সকল মানুষেরই প্রত্যাশা।

এ ধরনের উদ্যোগ সত্যিকার অর্থেই একটি মহতী উদ্যোগ যদি সঠিকভাবে পরিচালনা করা যায় তাহলে গ্রামের সকল ক্ষেত্রে সকল শ্রেণীর মানুষের উপকার হবে।

 

সবচেয়ে বেশি ওজনের ফুটবলার।১২৬ কেজি ওজন নিয়ে বিশ্বের সবচেয়ে বড় দেহের ফুটবলার

চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ! কি বলছে ফিফা?

ফেসবুকে যুক্ত হউন


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ