fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন

চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ! কি বলছে ফিফা?

সুমন আহম্মেদ / ৫০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩০ মে, ২০২১
চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ
চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ

81 / 100

দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ বিস্তারিত পড়েন। আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদেরকে বিশ্বকাপ ফুটবল সম্পর্কে কিছু তথ্য দিবো আশা করি এই তথ্যগুলো জেনে আপনার খুবই ভালো লাগবে।

চার বছর নয় দুই বছর পর পর বিশ্বকাপ ফুটবল আয়োজনের প্রস্তাব ফিফা কংগ্রেসের বিপুল ভোটে পাশ হওয়া সেই প্রস্তাব পর্যালোচনা করবে ফিফা জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনিও পাশাপাশি বিতর্কিত সুপার লিগে সমর্থন দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন ফিফা সভাপতি।

দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ

চার বছরের অপেক্ষা শেষে মাঠে গড়ায় বিশ্বের অন্যতম বৃহৎ ক্রীড়া উৎসব ফুটবল বিশ্বকাপ তবে সেই অপেক্ষা কমানোর আবেদনে এবার ফিফা কংগ্রেসে চার বছরের পরিবর্তে প্রতি দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ  আয়োজনের প্রস্তাব সৌদি ফুটবল ফেডারেশনের , ফিফা কংগ্রেসের সেই প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ১৬৬ টি বিপক্ষে ভোট মাত্র ২২ টি।

চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ

চার বছর নয়-দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ

একই প্রস্তাব নারী বিশ্বকাপের জন্যেও আর এতে সমর্থন জানিয়েছেন বর্তমান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনিও তবে এ নিয়ে অধিকতর আলোচনা ও পর্যালোচনা শেষে এই সিদ্ধান্ত নিবে ফিফা ।

 

জিয়ান্নি ইনফ্যান্তিনিও জানান: এটি কেবল আলোচনা ও বিশ্লেষণ পর্যায়ে আছে আর পর্যালোচনা ফল কি দাঁড়ায় সেটি গুরুত্ব পূর্ণ উন্মুক্ত মানসিকতা নিয়ে ভাবতে হবে আমাদের শুধু বাণিজ্যিক দিক বিবেচনা করলেই হবে না ভাবতে হবে এর প্রভাব নিয়েও।

 

এদিকে বাতিল হওয়া সুপার লিগ নিয়ে নতুন বিতর্ক অভিযোগ পুরো বিষয়টি জানতেন আগে থেকেই ফিফা সভাপতি। জড়িত ক্লাবগুলোর প্রতিনিধিদের সঙ্গে দেখা করে সমর্থন জানান তিনি তবে এমন অভিযোগের অস্বীকার করেন বর্তমান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনিও। সুপার লিগ থেকে এরইমধ্যে নাম প্রত্যাহার করেছে নয়টি ক্লাব তবে এখনো আঁকড়ে ধরে আছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা। দু্ই বছর পরপর ফুটবল বিশ্বকাপ বিস্তারিত পড়েন।

 

 

আশা করি এ সংবাদটি পড়ে আপনার খুবই ভালো লেগেছে আমরা অনেক কষ্ট করে চেষ্টা করি আপনাদেরকে সঠিক তথ্য দেওয়ার জন্য যদি কোন ভুল ত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং সামনে যাতে কোন ভুল না হয় সেই দোয়া করবেন
এবং আমাদেরকে উৎসাহিত করতে আমাদের ফেসবুক পেইজ বাংলা ফিচার এবং ফেসবুক গ্রুপ বাংলা ফিচার এর সাথে যুক্ত হয়ে আমাদের সাথে থাকবেন ধন্যবাদ আপনাকে।

র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ। খুশিতে কাঁদল পাপন।

কেরানীগঞ্জে পাটের তৈরি জুতা যাচ্ছে ইউরোপ আমেরিকায়।

ফেসবুকে যুক্ত হউন


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ