fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

চুল কেন পড়ে? চুল পরা রোধ।

আসিফ / ৪৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
চুল কেন পড়ে চুল পরা রোধ।
চুল কেন পড়ে চুল পরা রোধ।

81 / 100

*** কেমন আছেন বন্ধুরা……????  আসা করি সবাই ভালো আছেন। আবার অনেকে ভালো নাও থাকতে পারেন।চুল কেন পড়ে? যারা চুল পরা নিয়ে ভালো নেই তাদের জন‍্য আজকের কন্টেন্টটা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। ত অবশ্যই একটা 👍 করে দেবেন আর যদি চুল পরা নিয়ে আপনার কোনো সমস্যা থাকে ত অবশ্যই কমেন্ট করে জানাবেন।

চুল কেন পড়ে?

আমাদের মর্ডান জীবনে সবচেয়ে স্টাইলিশ জিনিস হলো চুল। আর এ চুলের কারণে আমাদের অর্ধেক সুন্দর্য নষ্ট হয়ে যায়। চুল পরা বিভিন্ন বয়সের বিভিন্ন ধরনের হতে পারে।

যেমন সাধারণত কিছু হরমোনাল কারণে চুল পরতে পারে। পরিবেশগত কিছু কারণে চুল পরতে পারে। লাইফস্টাইলের জন‍্যেও চুল পরতে পারে। ফাংগালাইন ইনফেকশনের জন্য চুল পারে । মেয়েদের ক্ষেত্রে প্রেগনেন্সির আশেপাশে চুল পড়তে পারে। এছাড়া কিছু কিছু রোগের কারণে চুল পরতে পারে।

চুল কেন পড়ে চুল পরা রোধ।

চুল কেন পড়ে? চুল পরা রোধ।

সাধারণত ৪০-৫০ বছর পর চুল পরত। কিন্তু এখন ২০-৩০ বছরের ছেলে মেয়েদের চুল পরা রোগটা বেশি হচ্ছে।তাই আমাদের উচিৎ কি কারণে চুল পরছে সেটা আগে খুজে বের করা।

 

মানে যদি হরমোন জনিত রোগ হয় তবে ঐ অনুযায়ী চিকিৎসা করা। যদি লাইফস্টাইলের কারনে চুল পরে তবে অনুযায়ী চিকিৎসা করা।

অনেক সময় খাদ‍্যাভ‍্যাসের কারণে চুল পরে।। যদি খাদ‍্যাভ‍্যাসের কারণে চুল পরে তাহলে সুষম খাবার খাওয়া উচিত। বিশেষ করে চুল পরা রোধ করার জন্য ভালো খাবার গুলো:- সবুজ হলুদ শাকসবজি, গাজর,কুমড়া,পেঁপে,টমেটো, স্ট্রবেরি, পালংশাক। আবার চুল যেহেতু প্রোটিন সুতরাং ডিম,দুধ খেতে পারেন। এবং যেকোনো ধরনের বাদাম কিন্তু বাদাম জাতীয় খাবার খেলে চুলের গ্রথের জন্য কিন্তু খুবই ভালো কাজ করে।

চুল কেন পড়ে? এ বিষয়ে না জেনে অনেকেই এ থেকে মুক্তি পাচ্ছে না। তাই আগে জানতে হবে- চুল কেন পড়ে?

চিকিৎসা নিয়ে যদি বলি তাহলে প্রথমেই বলেছিলাম চুল পরার কারন জেনে চিকিৎসা করতে হবে। চুলের মধ্যে আজেবাজে জিনিস মাখা যাবে না। চিকিৎসকের পরামর্শ মতে কাজ করতে হবে।

 

তার পরেও যদি অতিরিক্ত চুল পরে তবে চুল ট্রান্সফার করা যায়। এটা এখন বাংলাদেশে করা হচ্ছে।

** অতিরিক্ত ডায়েট করার যে একটা প্রবণতা। বেশি ডায়েট করার কারণে কিন্তু সবার আগে চুল পরে যায়।

মানুষের কথায় বা অন লাইনে দেখে আজেবাজে কোনো জিনিস চুলে দেবেন না। অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা করান দেখবেন চুল পরা রোধ করা সম্ভব।

আপনার মতামত কমেন্ট করে জানান

ফুসফুসে ক্যান্সার সবচেয়ে প্রাণঘাতী এই ক্যান্সারের কারণ-লক্ষণ ও চিকিৎসা কী?

কোয়েল পাখির ডিম খেলে কি হয়? এর উপকারিতা ও অপকারিতা কি?

ফেসবুকে যুক্ত হউন


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ