fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

গোস্তকে মাংস বললে কি হয়?

আসিফ / ৬১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২১ মার্চ, ২০২১
গোস্তকে মাংস বললে কি হয়
গোস্তকে মাংস বললে কি হয়

81 / 100

আজকে আপনাদের জানাবো গোস্তকে মাংস বললে কি হয় সেটা হারাম হয়ে যায়,মদ পান করলে কি হবে ও শুকরের নাম মুখে নিলে কি হয়…..???

সমাজে কিছু প্রচলিত প্রথা রয়েছে যা মানুষ হাদীস হিসেবে গণ্য করে থাকে। যেমন :-মদ পান করলে মানুষ চল্লিশ দিন নাপাক হয়ে যায়। তাদের করা কোনো এবাদতই কবুল হয় না।শুকরের নাম মুখে নিলে নাকি ৪০ দিনের অধিক সময় মুখ নাপাক হয়ে যায়। গোস্তকে মাংস বললে মুখ নাপাক হয়ে যায়।

এরকম আরো অসংখ্য কথা প্রচলন রয়েছে। ইসলামিক দৃষ্টিকোণ থেকে এ বিষয়ে সঠিক সমাধান এখন আপনাকে জানাবো।

গোস্তকে মাংস বললে কি হয়?

মদ্যপান আরেকটি হলো কেউ যদি মুখে শুকরের নাম উচ্চারণ করে আরেকটি হলো গোস্তকে যদি কেউ মাংস বলে এই ৩ টি বিষয়ে কুসংস্কার। এইভাবে কোনো হারাম জিনিস পান করার, মিথ্যা কথা বলার দ্বারা, অশ্লীল কথা বলার দ্বারা অথবা শুকরের নাম মুখে নেওয়ার কারণে অথবা গোস্তকে মাংস বলার কারণে ৪০ দিন পর্যন্ত মুখ নাপাক থাকে বা শরীর নাপাক থাকে এই জাতীয় কোন কথা কোরআন সুন্নাহর সহি হাদীসের মাধ্যমে প্রমাণিত নয়। এগুলো মানুষের বানানো ও ভুল কথা।

গোস্তকে মাংস বললে কি হয়

গোস্তকে মাংস বললে কি হয়

মদ পান সম্পর্কে সহি হাদিসের মধ্যে আবদুল্লাহ ইবনে আমর রাদিয়াল্লাহু তা’আলা আনহু থেকে বর্ণিত এক হাদীসে ইরশাদ করেছেন ” যে ব‍্যাক্তি মদ‍ পান করবে এবং মাতাল হবে ৪০ দিন পর্যন্ত তার নামাজ কবুল হবে না। ”

** নামাজের যে পূর্ণাঙ্গ সাওয়াব রয়েছে যে ব্যক্তি একদিন মদ্যপান করবে ৪০ দিন পর্যন্ত সে পূর্ণ সাওয়াব থেকে বঞ্চিত হবে। এটি এ হাদিসের ব্যাখ্যা।

যে মদ পান করে তার জন্য জাহান্নামে ভয়ংকর শাস্তির ব‍্যাবস্থা রয়েছে। যে ব‍্যাক্তি মদ পান করতেই থাকবে সকল জাহান্নামিদের যে শরীর গলে গলে পরবে তা ঐ ব‍্যাক্তিকে পান করতে দিবেন।

নাউযুবিল্লাহ।।

** যারা মদ পান করে তাদের আল্লাহ্ তায়ালা হেদায়েত দান করুন। আমিন।

গোস্তকে মাংস বললে কি হয়?

যেনা করার পর তাকে বিয়ে করলে কি হয়?

ড্রেসিং করা মুরগি হালাল না হারাম ?

ফেসবুকে যুক্ত হউন


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ