fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য

আসিফ / ৩১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১
কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য
কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য

81 / 100

আসসালামু আলাইকুম বন্ধরা। আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক লেভেলের কিছু তথ‍্য জানাবো। তাই প্রতিবেদনটি সম্পূর্ণ পরার অনুরুধ রইল।

নোবেল করোনা ভাইরাসের উৎপত্তি কোথায় তা নিয়ে আবারও উত্তেজনা ছড়াচ্ছে বিশ্বে। যথারীতি অভিযোগের তীর চীনের দিকেই। বেশ কয়েকজন মার্কিন গবেষকের দাবি ওহানের লেবরেটরি থেকেই ছরিয়েছে এই ভাইরাস।

কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য

অভিযোগ রয়েছে মহামারি শুরু হবার আগেই অসুস্থ হন ঐ লেভের কয়েকজন কর্মী। নতুন এই আলোচনার মধ্যে করোনার উৎপত্তি নিয়ে ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দেয়ার জন্য গোয়েন্দাদের নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

 

পুরো বিশ্ব টালমাটাল এক অদ্রৃশ‍্য কোভিড ১৯ ভাইরাসের কারণে। করোনার প্রকোপ ঠেকাতে প্রায় দেড় বছর ধরেই চলছে লড়াই। তবে চীনে প্রথম ছড়ানোর এ ভাইরাসের উৎপত্তি কোথায় সে প্রশ্নের শতভাগ নিশ্চিত উত্তর মেলেনি আজও।

 

শুরুতে পশ্চিমা অনেকেই  আঙ্গুল তুলেন ওয়ানের গবেষণাগারের দিকে। তবে বিজ্ঞানীরা সম্ভাব্য উৎস হিসেবে চিহ্নিত করেন বন্য প্রাণীকে। সম্প্রতি নতুন একটি তথ্য আবার ও মাথাচাড়া দিয়ে উঠেছে গবেষণাগার তত্ত্ব।

 

পশ্চিমা গণমাধ্যম বলছে (কোভিড ১৯) করোনা শনাক্ত হওয়ার আগেই অসুস্থ হয়েছে ওহানের গবেষণাগারের কয়েক জন কর্মী।

বুধবার মার্কিন সিনেটে শুনানি সেই লেবরোটারির দিকেই আঙ্গুল তুলেন আইনপ্রণেতারা।

কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য

কোভিড ১৯ সম্পর্কে খুবই মারাত্মক কিছু তথ‍্য

 

ওহানের লেভরোটারিতে এর আগেও অনেক দুর্ঘটনার প্রমাণ রয়েছে। আর এর নিরাপত্তা ভালো না হওয়ায় ভাইরাস লেভ থেকে বেরিয়ে এর আশে পাশে থাকা এলাকার মানুষকে আক্রমণ করেছে। তার পরেও কেন চীনেরা এ তথ্য নাকচ করে দিয়েছে।

 

প্রথমে কোভিড ১৯ ভাইরাসের উৎপত্তি নিয়ে সুস্পষ্ট প্রতিবেদন তৈরির নির্দেশ দিয়েছে হোয়াইট হাউস। আগামী ৯০ দিনের মধ্যে তথ্য সংগ্রহ এবং সে সব বিশ্লেষণের মাধ্যমে উপসংহারে পৌঁছেছে। চীনের লেভ থেকে  কোভিড ১৯ ভাইরাস ছরানোর অভিযোগ তিব্র ভাবে নাকচ করে আসছে চীন।

 

ভাইরাসের উৎপত্তি নিয়ে গবেষণা এখন পর্যন্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দলকে ঢুকতে দিয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের নতুন তদন্তে উত্তেজনা বাড়বে আন্তর্জাতিক কূটনীতিতে।

অনেকে বলছেন কোভিড ১৯ ভাইরাসটি বন‍্য প্রানী থেকে ছরিয়েছে। তবে যেভাবেই ছরাক না কেন তার সুস্পষ্ট বৈজ্ঞানিক প্রমাণ থাকা দরকার।

 

গভেষকরা বলছেন ভাইরাস কিভাবে উৎপত্তি হয়েছে তা নিয়ে মাথা না ঘামিয়ে কিভাবে তার প্রতিকার করা যায় তা নিয়ে একবদ্ধ হয়ে কাজ করতে।

কোরোনা ভাইরাসের টিকা নিতে আপনি কি আগ্রহী। যে বিষয়গুলো আপনার জানা খুবই জরুরী

করোনা–আক্রান্তদের জন্য কয়েকটি টিপস

ফেসবুকে যুক্ত হউন

 


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ