fbpx
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:১০ অপরাহ্ন

ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ স্থগিত:প্রশ্ন এখন উইলিয়ানকে নিয়ে।

তাইফুর ইসলাম / ২৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ স্থগিত:প্রশ্ন এখন উইলিয়ানকে নিয়ে। 1

83 / 100

ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ স্থগিত।

আর্জেন্টিনা এর চার খেলোয়াড় কোয়ারেন্টিনের নিয়ম ভাঙায় ব্রাজিল আর্জেন্টিনা দ্বৈরথ পণ্ড হয়ে যাওয়ার পর এবার প্রশ্ন উঠেছে ব্রাজিলের দুই খেলোয়াড় উইলিয়ান ও আন্দ্রেয়াস পেরেইরাকে নিয়ে।এ দুজনও ইউরোপ থেকে এসেছেন।কিন্তু কোয়ারেন্টিন প্রটোকল না মেনে দিব্যি চলছেন।

বিশ্বকাপ বাছাইয়ে দুই চির প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি লড়াইটি রোববার নির্ধারিত সময়েই শুরু হয়েছিল।কিন্তু মিনিট পাঁচ পর ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায় সুপার ক্লাসিকোটি।এ নিয়েই এখন চলছে আলোচনা ও সমালোচনা।

 

 

ম্যাচের আগেই ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সি (আনভিসা) জানিয়েছিল,কিছু ব্যতিক্রম ছাড়া অন্যদের জন্য ব্রিটেন, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বা ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ।যাদের ছাড় দেওয়া হয়েছে তাদের অবশ্যই ব্রাজিল এ আসার সময় কর্তৃপক্ষকে অবগত করতে হবে এবং ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

 

আর্জেন্টিনা

কিন্তু আর্জেন্টিনার চার খেলোয়াড়ের মধ্যে ব্রাজিল ম্যাচের একাদশে থাকা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস,ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো ও মিডফিল্ডার জিওভানি লো সেলসোর খেলা নিয়ে আপত্তি জানায় স্বাস্থ্য কর্মকর্তারা।তাদের অভিযোগের পর করিন্থিয়ান্স অ্যারেনা ছেড়ে ড্রেসিং রুমে চলে যায় সফরকারীরা।পরে সব পক্ষের মধ্যে আলোচনা হলেও শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিত হয়ে যায়।

 

 

 

বিষয়টি নিয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন, আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি, কোচ লিওনেল স্কালোনি ক্ষোভ ঝাড়েন। ম্যাচের আগে তাদেরকে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি বলেও দাবি করেন।

 

আর্জেন্টিনা

এখন কোয়ারেন্টিনের নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে উইলিয়ান ও পেরেইরার বিরুদ্ধেও।

সবশেষ দলবদলে আর্সেনাল ছেড়ে করিন্থিয়ান্সে যোগ দিয়েছেন উইলিয়ান। পাঁচ দিন আগে লন্ডন থেকে ফ্লাইটে চেপেই সাও পাওলোতে এসেছেন তিনি। কিন্তু আনভিসার দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টিন না মেনে দুদিন পর থেকে দলের সঙ্গে কাজ শুরু করেন তিনি। নিয়ম মানেননি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে ফ্লামেঙ্গোতে যোগ দেওয়া পেরেইরাও।

 

 

 

 

 

আনভিসা প্রেসিডেন্ট বাররা তোরেস ইএসপিএনকে জানিয়েছেন, উইলিয়ানের বিষয়টি তার জানা না থাকার কথা। নিয়ম ভাঙ্গলে করিন্থিয়ান্সের এই খেলোয়াড় শাস্তি পাবেন বলেও হুংকার ছেড়েছেন তিনি।

আমি উইলিয়ানের বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। কিন্তু এটা স্বাস্থ্য সংক্রান্ত গুরুতর অপরাধ এবং তার শাস্তি হবে। এটা জাতীয় আইন। কোনো নাগরিক যদি এটা না মানে, তাহলে শাস্তির মুখোমুখি হবে।

উইলিয়ান ও পেরেইরার দুজনের কেউই অবশ্য ব্রাজিলের স্কোয়াডে ছিলেন না। গত সপ্তাহে হওয়া চিলির বিপক্ষে ম্যাচেও তারা দলে ছিলেন না।

ও গ্লোবোর সঙ্গে আলাপচারিতায় দাবি করেন আর্জেন্টিনার চার খেলোয়াড়কে সতর্ক করেছিলেন তারা।

 

 

গত রাতে আমরা টের পেলাম চার খেলোয়াড় আর্জেন্টিনা এর মিথ্যা বক্তব্য দিয়েছে এবং যুক্তরাজ্য থেকে এসেছে। তারা হোটেল ছেড়ে না যাওয়ার নিয়ম ভাঙায় আমরা স্টেডিয়ামে গিয়েছিলাম। আমরা তাদেরকে সতর্ক করে বলেছিলাম, ব্রাজিল ছাড়ার আগে তাদেরকে হোটেলে থাকতে হবে।

 

আর্জেন্টিনা কেন সেরা?

 

ফেসবুকে পড়ুন।


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ