fbpx
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২২ অপরাহ্ন

র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ। খুশিতে কাঁদল পাপন।

আসিফ / ৫৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ
র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ

77 / 100

র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ প্রথম বারের মতো এমন ইতিহাস গড়লো টাইগাররা। এর আগে কখনো যা করতে পারেনি বাংলাদেশ। এবার তাই করে দেখালো সিরিজের প্রথম দুই ম্যাচে জিতে তৃতীয় ম্যাচে উঠে এলো সাকিব-তামিমরা।

র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ ।ওয়েস্টইন্ডিসের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ মিশনে বাংলাদেশর যাত্রা শুরু হলো। সিরিজের প্রথম ম্যাচে জিতে একটানা পয়েন্ট টেবিল অনুযায়ী চতুর্থস্থানে করেছিল বাংলাদেশ।র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ।

র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচে সফরকারীদের উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে পাকিস্তানকে হটিয়ে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের সফরে ওয়েস্টইন্ডিজের কোয়ার্ড ঘোষণার পর আবাস পাওয়া গিয়েছিল ফল গুলোর ব্যাপারে। দেখার বিষয় ছিল মাঠে ঠিক কতটা দাপট নিয়ে জয় পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে গেরিভিউদের ১২২ রানে অলআউট করে স গতিতে ৬ উইকেট বাঁচিয়ে জিতেছিল টাইগারা।

দ্বিতীয় ম্যাচে ওয়েস্টেন্ডিজ করে ১৪৮ রান। যার জবাবে অধিনায়ক তামিমের ৫০ সুবাতে ৩ উইকেট হারিয়ে ৭ উইকেটের ব্যবধানে জয়ী হয়েছিল টাইগাররা।

প্রথমে ২০১৮ সালের জুলাইতে প্রতিপক্ষের মাটিতে বাংলাদেশ ১,২ একই বছরের ডিসেম্বরে ঘরের মাটিতে বাংলাদেশ ১,২ ২০২১ সালের জানুয়ারিতে ঘরের মাঠে এক ম্যাচ হাতে রেখে মিস হয়ে গেল সিরিজের ট্রফি।

সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের হ্যাটট্রিক করে ফেলল বাংলাদেশ দল। এবং সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম সিরিজটি ও জয় করে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টানা ৬ টি সিরিজ জেতার রেকর্ড রয়েছে বাংলাদেশের। আগামী ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ আয়োজিত হবে ভারতে। আর এই বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য বিশ্বের সুপার লিগ নিয়ে এসেছে ক্রিকেট ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ।

 

আইসিসি বারোটি পূর্ণাঙ্গ সদস্য রাষ্ট্র এবং নেদারল্যান্ডকে দিয়ে লীগের নিয়ম অনুযায়ী তিন বছর চলবে সুপার লিগ। তিন বছর বাদে লিগের শীর্ষে থাকা আটটি দল সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে। নিচে থাকা পাঁচটি দেশ ২০২৩ বিশ্বকাপের কোয়ালিফায়ারে থাকবে আরো পাঁচটি এসোসিয়র দেশের সাথে।র‍্যাংকিয়ে ৩ নাম্বারে বাংলাদেশ।

ইতিমধ্যে শুরু হয়েছে সুপার লিগের খেলা। এই প্রথম বার এই লিগের ম্যাচ খেলেছে বাংলাদেশ। একটি ম্যাচের জন্য প্রতি দল পাবে ১০ পয়েন্ট। ** পয়েন্ট টেবিলে সবচেয়ে উপরে রয়েছে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচ খেলে ৪ টি জিতে তাদের পয়েন্ট ৪০

** সমান ম্যাচে তিন ম্যাচ জিতে ২য় স্থানে আছে ইংল্যান্ড।

** এরপর আছে বাংলাদেশ। শতভাগ জয় নিয়ে তাদের পয়েন্ট ২০।

** এক ম্যাচ বেশি খেলেও পাকিস্তানের পয়েন্ট ২০।

** ১০ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশের পরেই আছে যথাক্রমে জিমবাবু,আয়ারল্যান্ড, ,অস্ট্রেলিয়া,আফগানিস্তান।

** ৯ পয়েন্ট ভারতের।স্লো ওভারিয়েক্টের কারণে এক ম্যাচ জিতেও তাদের পয়েন্ট ১০ হতে পারেনি।

** এখনো সুপার লিগের কোন ম্যাচ খেলেনি:- নিউজিল্যান্ড, ,সাউথ আফ্রিকা, শ্রীলংকা।

কেরানীগঞ্জে পাটের তৈরি জুতা যাচ্ছে ইউরোপ আমেরিকায়।

ফেসবুকে যুক্ত হউন

 


আপনার মতামত লিখুন :

এই ক্যাটাগরির আরো সংবাদ